বৃহস্পতিবার, ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, দুপুর ১:৪৭

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
কোটা সংস্কার দাবিতে বরিশাল বিশ্যবিদ্যালয় ও বিএম কলেজের শিক্ষার্থীদের ক্লাস বর্জন সড়ক অবরোধ

কোটা সংস্কার দাবিতে বরিশাল বিশ্যবিদ্যালয় ও বিএম কলেজের শিক্ষার্থীদের ক্লাস বর্জন সড়ক অবরোধ

dynamic-sidebar

নিজস্ব প্রতিবেদকঃ কোটা সংস্কারের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি), চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি), বরিশাল বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সকল ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

 

বিশ্ববিদ্যালয়গুলোর সকল বিভাগ-ইনস্টিটিউটের সোমবার ক্লাস বর্জন কর্মসূচির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছেন বলে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এ তথ্য জানিয়েছে।

কোটা পদ্ধতির সংস্কারসহ ৫ দফা দাবিতে বরিশাল বিশ্ববিদ্যালয় ও বিএম কলেজের শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে অবস্থান নিয়েছেন।

 

বিশ্ব বিদ্যালয়ের সামনে গত দুই ঘন্টা ধরে এ বিক্ষোভ কর্মসূচী চললেও বেলা সাড়ে ১১ টায় থেকে বিক্ষোভ কর্মসূচী পালন করতে শুরু করেছে বিএম কলেজ শিক্ষার্থীরা। এতে বরিশাল থেকে ভোলা, পটুয়াখালী ও বরগুনা রুটসহ নগরীর উত্তর প্রান্তের সড়ক গুলোতে সব ধরনের যান চলাচল বন্ধ রয়েছে। ভোগান্তিতে পরেছে যাত্রীরা।

 

বরিশাল-পটুয়াখালী মিনি বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক কাওছার হোসেন শিপন বলেন, সকাল সাড়ে ৯টার পর থেকেই কীর্তনখোলা নদীর ওপরে শহীদ আব্দুর রব সেনিয়াবাত সেতু সংলগ্ন বিশ্ব বিদ্যালয়ের সামনের রাস্তায় শিক্ষার্থীরা অবস্থান নেয়। আর তখন থেকেই চলছে তাদের সড়ক অবরোধ করে বিক্ষোভ। এতে করে রাস্তার দুই প্রান্তে অশংখ্য যানবাহন আটকে রয়েছে। পুলিশ পরিস্থিতি শান্ত করার চেস্টা করে ব্যথ হয়েছেন।

 

ববি’র শিক্ষার্থী আবু বক্কর সিদ্দিক বলেন, কোটা পদ্ধতির সংস্কারসহ ৫ দফা দাবীতে আমরা শিক্ষার্থীরা আজ সোমবার সকাল থেকেই এখানে অবস্থান নিয়েছি। সেই সাথে মধ্য রাতে রাজধানী ঢাকায় আমাদের শিক্ষার্থীদের উপর হামলা চালানোর প্রতিবাদ জানাচ্ছি।

 

এর আগে রোববার সন্ধ্যায় শিক্ষার্থীরা একই স্থানে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন। এরপর রাতে ঢাকায় অপ্রীতিকর ঘটনার প্রতিবাদ জানাতে শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসে। পরবর্তিতে পুলিশের হস্তক্ষেপে তারা হলে ফিরে যায়।

 

এদিকে একই দাবীতে বরিশাল বিএম কলেজের সামনে বিক্ষোভসহ সড়ক অবরোধ করেছে রেখেছেন শিক্ষার্থীরা।

 

পৃথক দুই স্থানেই বিপুল পরিমানের আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য রয়েছে বলে জানান বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন। তিনি বলেন, জনগনের ভোগান্তি হয় এমন কোন আন্দোলন করা যাবে না। শান্তিপূণ ভাবে আন্দোলন করলে পুলিশ বাধা দিতে না। পরিস্থিতি বুঝে পুলিশ যথাযথ ব্যবস্থা নিবে।

 

 

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net